জেলা

বাল্যবিবাহ বন্ধে সকলে এগিয়ে আসতে হবে

অনলাইন ডেস্ক : “কন্যা শিশুর অগ্রযাত্রা’ দেশের জন্য নতুন মাত্রা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩ ০শে সেপ্টেম্বর (সোমবার) কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলানায়তনে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা আওয়ামীলিগের সাংগঠনিক সম্পাদক উত্তর বঙ্গের দু বারের শ্রেষ্ঠ ও সফল উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহম্মেদ এ কথা বলেন।

তিনি আরো বলেন,কন্যা শিশুরা বাল্যবিবাহ ও নির্যাতনের শিকার হবে এটা কোন মতেই ছাড় দেয়া যাবে না।বাল্যবিবাহ অনেক সমস্যা সৃষ্টি করে,দেশের সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করে। এ জন্য সরকারের পাশা পাশি আমাদের সকলকে বাল্যবিবাহ বন্ধে পদক্ষেপ নিতে হবে।কন্যাশিশুরা এখন আর সমাজে অপ্রত্যাশিত নয়।আমি মনেকরি কন্যাশিশুরাই শিক্ষিত হয়ে আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মুল ভূমিকা রাখবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা লায়লা আক্তার বানু,করিম উদ্দিন সরকারি কলেজের অধ্যাপক মিজানুর রহমান,অধ্যাপক আখতারুল ইসলাম ইসলাম শফিক,তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহম্মেদ প্রমূখ।

Comment here