শিক্ষাঙ্গন

বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি ইনস্টিটিউটে ভর্তির আবেদন শুরু

অনলাইন ডেস্ক :
সামাজিক সংগঠন “আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন” নতুন নামকরণ Bangladesh- Turkey Technical Institute (BTTI) “বাংলাদেশ-তুরস্ক প্রযুক্তি ইনস্টিটিউটে” বিভিন্ন কোর্সে উন্নতমানের প্রশিক্ষণের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উক্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফরম পূরণ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩ অক্টোম্বর পর্যন্ত।
আগ্রহী প্রার্থীরা নিম্নোক্ত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।
http://abfins.org/registration.php

এরপর ০৪ অক্টোম্বর জেলা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের বড়খাতা ডিগ্রী কলেজের হল রুমে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উক্ত পরীক্ষায় অংশগ্রহণকারী উত্তীর্ণ পরীক্ষার্থীদের পরবর্তীতে সাক্ষাৎকার প্রক্রিয়ার মধ্য দিয়ে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ দেয়া হবে।

প্রতিষ্ঠানটির নির্বাহী প্রধান ও পরিচালক এবং কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ এমন তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মেধা মূল্যায়নের ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। দেশের প্রান্তিক পর্যায়ের তরুণ ও যুব সমাজকে মানসম্মত কারিগরি শিক্ষার মাধ্যমে কর্মসংস্থান তৈরিতে সহায়তা করতে আমাদের এই প্রচেষ্টা।

প্রশিক্ষণ নিয়ে তরুণ প্রজন্ম যেন মানবসম্পদে পরিণত হয় সে জন্য গর্ভমেন্ট প্রতিষ্ঠানের সাথে আছেন। বেকারত্ব নয় নতুন প্রজন্ম প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত করে দেশ গঠনে ভূমিকা রাখুক তা নিশ্চিত করাই প্রতিষ্ঠানের মূল উদ্দশ্যে। এজন্য সবার সহযোগিতা চাই।

উত্তীর্ণরা যেসব বিষয়ে প্রশিক্ষণের সুযোগ পাবেন:

কম্পিউটার প্রশিক্ষণ, গ্রাফিক্স ডিজাইন, ইংরেজী ভাষা শিক্ষা, কোরিয়ান ভাষা শিক্ষা, ইলেকট্রনিক প্রশিক্ষণ, ওয়েব ডিজাইন, সেলাই মেশিন প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট এসইও, ডিজিটাল মার্কেটিং, জাপানিজ ভাষা ও তুরস্কে ভাষা শিক্ষা।

Comment here