তথ্যপ্রযুক্তিশিক্ষাঙ্গন

নিরাপদ ইন্টারনেট দিবস এর প্রশ্নোত্তর পর্বে মতলবের সাংবাদিক

নিরাপদ ইন্টারনেট দিবসে প্রশ্নোত্তর পর্বে মতলবের সাংবাদিক

প্রতিবেদক: মোঃ সোলাইমান হোসাইন

নিরাপদ ইন্টারনেট দিবস উদযাপন উপলক্ষ্যে আইসিটি মন্ত্রনালয় এবং ইউনিসেফ-এর উদ্যোগ্যে আজ রোজ মঙ্গলবার দুপুর ২ঘটিকার সময় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়াম রুম, আইসিটি টাওয়ার ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তরুণদের নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
জুনায়েদ আহমেদ পলক, এমপি, প্রতিমন্ত্রী, আইসিটি বিভাগ।
নাহিম রাজ্জাক, এমপি,সদস্য,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
টমোহোজুমি,বাংলাদেশ ইউনিসেফের প্রতিনিধি। শেলি ঠাকরল, প্রোগ্রাম প্রধান, দক্ষিন এবং মধ্য এশিয়া, ফেসবুক, মোঃ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার, মুন্নি সাহা, বার্তা প্রধান, এটিএন নিউজ

উক্ত অনুষ্ঠানে প্রশ্নউওর পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইন্জিনিয়ারিং এর ছাত্র চাঁদপুর জেলার মতলব উওর উপজেলার কৃতি সন্তান ইউনিসেফ এমএমসি শিশু প্রকাশের সাবেক চাঁদপুর জেলার শিশু সাংবাদিক মোঃ রিয়াজ মিয়া, পরামর্শ মূলক কিছু বক্তব্য তুলে ধরেন তিনি তার বক্তব্য বলেন- অামাদের দেশে শিশুদের ফেসবুক একাউন্ট চালানোর জন্য নুন্যতম ১৮ বছর হতে হবে, এই বিষয়টা সরকারের নজরে নিতে হবে, শিশুদের ফেসবুক একাউন্ট খুলতে হলে অবশ্যই যাতে তার জন্ম নিবন্ধন কিংবা তার অভিভাবকের জাতীয় পরিচয় পত্র সাবমিট করতে হবে, তাহলে শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে উঠবে।
উক্ত পরামর্শের আলোকে শেলি ঠাকরল, পোগ্রাম প্রধান, দক্ষিন এবং মধ্য এশিয়া, ফেসবুক ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন রাস্ট্রে শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে তুলতে সামাজিক যোগাযোগমাধ্যমে একাউন্ট খুলতে শিশুদের জন্ম নিবন্ধন এবং প্রাপ্ত বয়স্কদের জাতীয় পরিচয় পত্র থাকা করা হয়েছে। বাংলাদেশে সরকার আইসিটি বিভাগ নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে তুলতে নিরালস ভাবে কাজ করে যাচ্ছে।

Comment here