জেলাশিক্ষাঙ্গন

তরুণদের উদ্যেগে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ সফল হলো

তরুণদের উদ্যেগে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ সফল হলো

নিজস্ব প্রতিবেদক: মোঃ সোলাইমান হোসেন

চাঁদপুর জেলার মতলব উত্তর উপ‌জেলায় সাদুল্লাপুর ইউ‌নিয়ন এর জামালপুর গ্রা‌মে তরুণ‌দের উ‌দ্যে‌গে ২০১৯ সা‌লের পিএস‌সি ও জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী‌দের মা‌ঝে পুরষ্কার বিতরণ করা হয়। সেই সাথে তা‌দের ভ‌বিষ্যৎ সুন্দর জীব‌নের জন্য নানান পরামর্শ দেয়া হয়, যে‌নো তারা নি‌জে‌দের‌কে একজন সফল ও ভা‌লো মানু‌ষে প‌রিণত কর‌তে পা‌রে।
এমন কাজ‌কে সাধুবাদ জানায় গ্রা‌মের সকল ব্য‌ক্তিবর্গ। সেখা‌নে উপ‌স্থিত ছিলেন গ্রা‌মের গণ্যমান্য ব্য‌ক্তিগণ ও গ্রা‌মের সকল শ্রে‌ণির তরুণ তরুণীরা।
এমন মহৎ আ‌য়োজ‌নে থাকা পার‌ভেজ আহম্ম‌দের সাক্ষাৎকা‌রে তি‌নি ব‌লেন-
“পিছিয়ে নয়, এগিয়ে যাব আমরা।

মানুষ তার স্বপ্নের সমান বড়! স্বপ্ন এবং প্রত্যাশা নিয়েই মানুষ বেঁচে থাকে। শুধু স্বপ্ন দেখলেই হবেনা, স্বপ্ন পূরনের জন্য কাজ করতে হয়। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। প্রতিটি শিশুর মধ্যেই প্রতিভা থাকে। তাদের স্বপ্ন পূরণ বা প্রত্যাশার প্রাপ্তি ঘটাতে আমরা আজ জামালপুর গ্রামের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা -২০১৯ এ উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করি। তারা এর মধ্য দিয়ে অনেক বেশি অনুপ্রাণিত হবে। আগামীতেও আরও ভালো ফলাফল অর্জণ করবে। তারা পুরস্কার পেয়ে অনেক খুশি হয়েছে।
শিক্ষার মাধ্যমেই একটি সুন্দর আগামী উপহার দেয়া সম্ভব। আজকের এই শিশুরাই আগামীতে একটি সুন্দর, সম্ভাবনাময়, আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মান করতে ভূমিকা রাখতে পারবে, এমনটাই প্রত্যাশা।

সবশেষে সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি, যারা আজকের এই আয়োজনটি সফল করতে সহযোগিতা করেছেন।”

এমন এক‌টি উ‌দ্যেগ‌কে সফল করায় ” আমরা তারুণ্য” সংগঠনের পক্ষ থে‌কে তা‌দের অ‌ভিনন্দন জানায় এবং তা‌দের সুন্দর ভ‌বিষ্যৎ কামনা ক‌রে। আমরা তারু‌ণ্যের সদস্যগণ পর‌ব‌র্তি এমন সুন্দর আ‌য়োজ‌নে সবসময় পা‌শে থাক‌বে ব‌লে আ‌য়োজক‌দের উৎসাহ প্রদান ক‌রে। তারা ব‌লে আজ‌কের তরুণদ্বয় য‌দি এ সমাজ‌কে সুন্দর করার বদ্ধ প‌রিক‌রে আবদ্ধ হয় তাহ‌লে নিশ্চই আমা‌দের সমাজ তথা রাষ্ট্র সুন্দর হ‌য়ে গ‌ড়ে উঠবে।
এ‌গি‌য়ে যাক সকল মান‌বিকতা, গ‌ড়ে উঠুক এক‌টি সুন্দর ও সমৃদ্ধশীল সমাজ।

Comment here