জেলানাগরিক মতামত

গ্রীণ ক্লাব চাঁন্দ্রাকান্দি’র উ‌দ্যে‌গে ২০০ প‌রিবা‌রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ!

গ্রীণ ক্লাব চাঁন্দ্রাকান্দি'র উ‌দ্যে‌গে ২০০ প‌রিবা‌রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ!

নিজস্ব প্রতিবেদক: মোঃ সোলাইমান হোসেন

“মানুষ আমরা, তাই মানু‌ষের পা‌শে”

এ স্লোগান নিয়েই সংগঠনটির পথচলা।

আলহামদু‌লিল্লাহ্
গ্রীণ ক্লাব চাঁন্দ্রাকা‌ন্দি সামাজিক সংগঠনের উ‌দ্যে‌গে সার‌া‌দে‌শের করোনার এ সংকটময় সম‌য়ে চাঁদপুর জেলার মতলব উত্তর থানার সাদুল্লাপুর ইউ‌নিয়ন এর ১০ টি গ্রা‌মে প্রায় ২০০ টি দ‌রিদ্র প‌রিবা‌রের মা‌ঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
গ্রামগু‌লোর ম‌ধ্যে ছি‌লো: চাঁন্দ্রাকা‌ন্দি, পু‌টিয়ারপাড়, সোভাইর কা‌ন্দি, শ্যামনগর, মুক্তিরকা‌ন্দি, আ‌মিয়াপুর, বারুর কা‌ন্দি, নয়াকান্দি, গোপালকা‌ন্দি এবং মোল্লাকা‌ন্দি (আবাসন)।

ক‌রোনা ভাইরা‌সের আতংক এবং লকডাইন অবস্থায় দে‌শের এ ক্রা‌ন্তিকা‌লে সকল দিনমজুর‌দের আ‌য়ের উৎস বন্ধ, তা‌দের হা‌ড়িগু‌লো‌তে নিয়ম ক‌রে ভাত হয়না আর নিয়ম ক‌রে প‌রিবা‌রের মানুষগু‌লোও একসা‌থে একটু হা‌সি মা‌খিয়ে এক মু‌ঠো ভাত খে‌তে পার‌ছেনা।
এমন সম‌য়ে সেসকল দ‌রিদ্র‌দের পা‌শে দাড়া‌নোর প্রত্য‌য়ে গ্রীণ ক্লাব এ‌গি‌য়ে এ‌সে‌ছে বিগত দিনগুলোর মতই। দ‌রিদ্র মানু‌ষের পা‌শে থাক‌তে পে‌রেই গ্রীণ ক্লাব সদস্য‌দের আত্মতৃ‌প্তি।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর ম‌ধ্যে ছি‌লো- চাল (২০ কে‌জি), আলু (২ কে‌জি), ডাল (১ কে‌জি), পেঁয়াজ (১ কে‌জি) এবং তেল (২ কে‌জি)।

২০০ প‌রিবারের মা‌ঝে খাদ্যসামগ্রী পৌঁ‌ছে দি‌তে পে‌রে গ্রীণ ক্লাব সকল সদস্যরা দারুন আন‌ন্দিত। এবং সবাই এভা‌বেই সবসময় মানুষের পাশে দাড়া‌নোর অ‌ঙ্গিকারবদ্ধ হয়।

গ্রীণ ক্লাব চাঁন্দ্রাকা‌ন্দির সি‌নিয়র সদস্য‌দের সু‌নি‌র্দিষ্ট দিক নি‌র্দেশনায় সকল সদস্য স্বতঃস্ফূর্তভা‌বে এ‌গি‌য়ে আ‌সে সবসময়। তা‌দের লক্ষ্য একটাই তারা যে‌নো কখনই মানু‌ষের অপকা‌রে না আ‌সে এবং সর্বদা অসহায় মানুষের পা‌শে থাক‌তে পা‌রে।

গ্রীণ ক্লা‌ব চাঁন্দ্রাকা‌ন্দির সহ-সভাপ‌তি রা‌সেল মুন্সী ব‌লেন- “এরকম কাজ নিঃস‌ন্ধেহ ভা‌লো কাজ, সৃ‌ষ্টিকর্তা যে‌নো আমা‌দের সকল‌কে মানু‌ষের পা‌শে দাড়া‌নোর তৌ‌ফিক দান করেন এবং তিনিই যেনো আমাদের সকলকে কবুল ক‌রেন। আমাদের এ কাজে যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সংযুক্ত ছিলেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

ক্লা‌বের সাধারণ সম্পাদক মোঃ ক‌বির হো‌সেন ব‌লেন- “আমদের প্র‌ত্যেক মানু‌ষের একটা মান‌বিক দা‌য়িত্ব‌বোধ আ‌ছে, তাই শুধু গ্রীণ ক্লাব নয় প্র‌ত্যেক মানু‌ষের উ‌চিৎ অন্য মানু‌ষের সেবক হওয়া, অসহায়‌দের পা‌শে দাড়া‌নো। দে‌শের এমন সংকটময় সম‌য়ে বিত্তবানরা য‌দি এ‌গি‌য়ে না আ‌সে তা‌হলে তার ভি‌তরে মনুষ্যত্বের ঘাট‌তি আ‌ছে। তাই নি‌জের মান‌বিকতা‌কে জা‌গি‌য়ে তু‌লে সকল অসহায় ও ক্ষুদাদ্র মানু‌ষের পা‌শে সহ‌যো‌গিতার হাত বা‌ড়ি‌য়ে দিন।”

সাংগ‌ঠ‌নিক সম্পাদক নজরুল ইসলাম টি‌টুর বক্ত‌ব্যে ছি‌লেন- “আমরা য‌দি মানু‌ষের দুঃ‌খের সম‌য় পা‌শে দাড়া‌তে না পা‌রি তাহ‌লে আমরা কিভা‌বে মানুষ হ‌বো? মানুষ তো তারাই যারা সৃ‌ষ্টি এবং অন্য মানুষ‌দের সেবা কর‌তে জানে।” তি‌নি আ‌রো ব‌লেন “ক্লা‌বের সকল সদস্য‌দের প্র‌তি আ‌মি ও আমরা সবাই কৃতজ্ঞ, কারণ আজ‌কে সবাই ছি‌লো ব‌লেই এভাবে ২০০ প‌রিবা‌রে আমরা একটু হা‌সি ফিরি‌য়ে দি‌তে পে‌রে‌ছি।”

এছাড়াও ক্লা‌বের অন্যান্ত ব‌্য‌ক্তিবর্গ নিজের আনন্দ নি‌য়েই সবসময় চায় মানু‌ষের জন্য কিছু কর‌তে, দুঃ‌খের সময় ভরসার একটুখা‌নি হাত নি‌য়ে তা‌দের পা‌শে দাড়া‌তে।

গ্রীণ ক্লাব সকল সদস্য সক‌লের উদ্দে‌শ্যে আহ্বান ক‌রেন, সবাই যে‌নো নি‌জের অবস্থান থে‌কে দ‌রি‌দ্রের সহ‌যো‌গিতায় এ‌গি‌য়ে আ‌সে, গ্রীণ ক্লাব চাঁন্দ্রান্দির জন্য দোয়া প্রার্থনা ক‌রে। এবং ক্লা‌বের অ‌ভিভাবক ই‌ঞ্জি‌নিয়ার মোহাম্মদ আব্দুল আউয়াল স্যা‌রের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা ক‌রে।

#মন‌বিকতার_মা‌ঝেই_মনুষ্যত্ব_বেঁ‌চে_থাকুক!

Comment here