এক্সক্লুসিভজাতীয়জেলানাগরিক মতামত

উত্তরবঙ্গে শীতার্ত মানুষের পাশে মতলবের তরুণরা

উত্তরবঙ্গে শীতার্ত মানুষের পাশে মতলবের তরুণরা

মনুষ্যত্ব কিংবা মানবিক তারণায় অথবা সামাজিক দায়বদ্ধতা, যাই বলি না কেনো, মানুষের পাশে মানুষ ।

কোন শব্দ দিয়েই মানবপ্রেমকে বিশ্লেষণ করা যাবেনা… আল্লাহতালা প্রত্যেক ইনসান সৃষ্টি করেছেন কোনো না কোনো উদ্দেশ্য হাসিল করার জন্য।
তাই মানুষ হিসেবে আমাদের কিছু দায়বদ্ধতা আছে সমাজ, দেশ ও জাতির প্রতি।
এমন ছোট ছোট উদ্যোগ এর মধ্য দিয়ে নতুন প্রজন্মের জীবন-যাপন আরো সহজ হয়ে উঠবে ইনশাআল্লাহ।
আমাদের শ্লোগান “সুস্থ্য সুন্দর সমাজ নির্মাণেই আমাদের লক্ষ্য”।
এই শ্লোগানকে সামনে রেখে – (সংস্কার একটি স্বেচ্ছাসেবী দল) উত্তর ইমামপুর, মতলব উত্তর, চাঁদপুর, থেকে পথচলার শুরু করেন.. আর এই আয়োজনকে সফল করার জন্য সহযোগিতা করেন – (আমরা তারুণ্য সামাজিক সংগঠন)।

সম্প্রতি আমরা ০৭ই জানুয়ারি থেকে ১০ই জানুয়ারি পর্যন্ত দরিদ্রপীড়িত উত্তরবঙ্গের গাইবান্ধা জেলার মোল্লারচর ইউনিয়নে প্রায় ৩,০০০ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এই মহৎ কার্যক্রমটি আমাদের ১১ সদস্যের একটি দল দ্বারা পরিচালিত হয়।

এই সময় উপস্থিত ছিলেন গাইবান্ধার জেলার মোল্লারচর ইউনিয়নের পঁচিশ বৎসর যাবৎ সফল চেয়ারম্যান জনাব মোঃ আবু হাই মন্ডল সাহেব। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্কার একটি স্বেচ্ছাসেবী দলের , সদস্য – মোঃ তানবির সরকার, মোঃ ইয়াকুব। এছাড়াও আমরা তারুণ্য থেকে যে সকল সদস্য উপস্থিত ছিলেন তারা হলেন মোঃ সোলাইমান হোসেন, মোঃ সাকিব আহম্মেদ মো: পারভেজ আহম্মেদ। মো: মোজাম্মেল আহাম্মেদ, মোঃ শওকত আলী, মোঃ রিয়াদ হাসান, মোঃ তামিম ও নাজমূল হোসেন প্রমূখ।

বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ:- তারা হলেন – সুমন চৌধুরী, মামুন ঢালী, রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক (সুমন ভাই) জাহিদুল ইসলাম টিটু, মাইনউদ্দিন চৌধুরী, হাফিজুর রহমান রাকিব, সুজন সরকার, শাকিল মিয়াজী, মেহেদী হাসান আরিফ, কবির হোসেন, মো: আল-আমিন, রবিন। আর এই মহৎ কাজটিতে সার্বিক সহযোগিতা করেছেন উত্তর উপজেলার স্বাস্থ্য সেবা প্রদানের অন্যতম একটি প্রতিষ্ঠান ফয়েজ আহম্মেদ মেমোরিয়াল হাসপাতাল।

(প্রতিবেদনটি সংস্কার এর মূখপাত্র মোশারফ ঢালীর ফেসবুক ওয়াল থেকে নেওয়া:)

প্রতিবেদন প্রচারে: মোঃ সোলাইমান হোসেন (https://www.facebook.com/SolaimanShuvro4747)

Comment here