এক্সক্লুসিভনাগরিক মতামতশিক্ষাঙ্গন

“উচ্ছ্বাস- মতলব শিক্ষার্থী উন্নয়ন ফোরাম” এর উ‌দ্যো‌গে গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ

"উচ্ছ্বাস- মতলব শিক্ষার্থী উন্নয়ন ফোরাম" এর উ‌দ্যো‌গে গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ ক‌রা হয়

প্র‌তি‌বেদক: মোঃ সোলাইমান হো‌সেন

“উচ্ছ্বাস- মতলব শিক্ষার্থী উন্নয়ন ফোরাম” এর উ‌দ্যোগে মতল‌বে প্রাথমিক পর্যায়ে ৫০ প‌রিবা‌রের মা‌ঝে ১ সপ্তাহের খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন, পর্যায়ক্রমে সংগঠন‌টি মতলবের প্রতিটি বিপদগ্রস্থ পরিবারের কাছে পৌছঁতে পারবো এটাই প্রত্যাশা ক‌রেন তারা।

“উচ্ছ্বাস- মতলব শিক্ষার্থী উন্নয়ন ফোরাম” ২০১৬ সালে প্রতিষ্ঠিত একটি অরাজনৈতিক শিক্ষার্থী উন্নয়ন সংগঠন।

সর্বদা সংগঠন‌টি মতল‌ব, চাঁদপু‌রের শিক্ষার্থী‌দের উন্ন‌য়নে কাজ ক‌রে চল‌ছে। এসএস‌সি পরীক্ষায় এ+ প্রাপ্ত‌দের শিক্ষাবৃত্তি, বিজ্ঞান মেলা, নানান প্রযু‌ক্তি নির্ভর শিক্ষায় তাদের উদ্ভুদ্ধ করা এবং সহ‌শিক্ষামূলক নানান ই‌ভেন্টসমূহ দৃঢ় দক্ষতার সা‌থে সংগঠন‌টি করার চেষ্টা ক‌রে আস‌ছে।

বিভিন্ন সময়ে সংগঠনটি গরীব ও অসহায়দের পা‌শে দাড়া‌নোর চেষ্টা অব্যহত রে‌খেই চল‌ছে। তারই ধারাবাহিকতায় ০৩/০৪/২০২০ তারিখে করোনা ভাইরাসের কারনে দে‌শের এ সংকটময় সম‌য়ে বেকার এবং অসহায় হয়ে পড়া ৫০ টি দরিদ্র পরিবারের মাঝে ১ সপ্তা‌হের খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। বিতরণ কালে উপস্থিত ছিলেন সংগঠ‌নের কেন্দ্রিয় ক‌মি‌টির সাধারণ সম্পাদক হাসান সাকিব, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট শাখার সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, সদস্য বখতিয়ার বাঁধন সহ আরো অনেকে।

সংগঠন‌টির প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি (স‌া‌বেক) বাদশা শাওন ব‌লেন- ” এ কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ, যারা সহযোগিতা করতে চান নি‌জের অবস্থান থে‌কে এ‌গি‌য়ে আসুন। প্র‌য়োজ‌নে আমা‌দের সাথে যোগা‌যোগ করুন।”

সংগঠন‌টির প্র‌তিষ্ঠাতা সাধারণ সম্পাদক (সাবেক) আনফাল সরকার পমন বলেন- “মানবিকতার মধ্যেই মনুষ্যত্বের বিরাজমান, আর তাই প্রত্যেক বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এ কাজে যে যেভাবে সহযোগিতা করেছেন সকলকে আল্লাহ্ কবুল করুক।”

সংগঠ‌নটির বর্তমান সভাপ‌তি মোঃ শ‌ফিউল আলম প্রধান ও সাধারণ সম্পাদক হাসান স‌কিব এর মতামত ছি‌লো- আমরা সংগঠন চর্চা ক‌রি যে‌নো মতল‌বের প্র‌তিটা ঘ‌রে শিক্ষার আ‌লো ফুঁ‌টে উ‌ঠে এবং তারা যে‌নো উচ্চ শিক্ষা গ্রহণ ক‌রে ভা‌লো মানু‌ষে প‌রিণত হয়। তারই ল‌ক্ষ্যে যথাসাধ্য চেষ্টা কর‌ছি এবং করব ইনশাআল্লাহ্। বিপর্য‌য়ের সময় সর্বদা আমরা মানু‌ষের পা‌শে থাকার চেষ্টা ক‌রে আস‌ছি এবং সাম‌নেও এর ব্য‌তিক্রম হ‌বেনা।
‌সেইসাথে তারা কৃতজ্ঞতা জানান সংগঠ‌নের সকল সদস্য ও শুভাক‌ঙ্খি‌দের।

সংগঠনটির ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সভাপতি মোঃ সোলাইমান হোসেন উক্ত কাজে সংযুক্ত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট শাখার সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম বলেন- “দেশের এ ক্রান্তিকালীন সময়ে অন্যান্য উন্নয়নমূলক সংগঠনগু‌লো যে‌নো দ‌রিদ্র‌দের পা‌শে সহ‌যো‌গিতার হাত নিয়ে এ‌গি‌য়ে আসে তার আহ্বান কর‌ছি। এ‌বং ধন্যবাদ জানাই যারা আমা‌দের চলমান কা‌জের সার্বিক সহযোগিতায় ছি‌লেন, সহকারী পুলিশ কমিশনার ( বাংলাদেশ সচিবালয়-নিরাপত্তা) সামসুল ইসলাম নয়ন, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের আহ্বায়ক ও ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোঃ মেহেদী হাসান, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক আনফাল সরকার পমন, বাংলাদেশ ছাত্রলীগের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক ও উচ্ছ্বাস এর প্র‌তিষ্ঠাকা‌লিন সভাপ‌তি বাদশা শাওন, ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউট এর রাজিব হোসেন, সোহাইব আল আমিনসহ উচ্ছ্বাসের সবাইকে।” সেইসা‌থে তি‌নি অসহায় ও দূস্থদের পাশে সবাইকে এগিয়ে এসে কাজ করার আশাবাদ ব্যাক্ত করেন।

এভা‌বেই মানবিকতা ছ‌ড়ি‌য়ে যাক আপ‌নি, আ‌মি আর আমা‌দের মাধ্য‌মেই।
ঘ‌রে থাকুন, স‌চেতন থাকুন এবং নিরাপদ থাকুন।

Comment here