জেলানাগরিক মতামতশিক্ষাঙ্গন

‘আমরা তারুণ্য সামা‌জিক সংগঠ‌ন’ এর সাধারণ সভা সম্পন্ন হ‌লো

'আমরা তারুণ্য সামা‌জিক সংগঠ‌ন' এর সাধারণ সভা সম্পন্ন হ‌লো

প্রতিবেদক: মোঃ সোলাইমান হোসেন

দে‌শের এ সংকটকা‌লেও তরুণরা পি‌ছি‌য়ে নেই। তারই উদাহরণ তৈ‌রি ক‌রে চল‌ছে চাঁদপুরের এক‌টি সামা‌জিক সংগঠন “আমরা তারুণ্য সাম‌া‌জিক সংগঠন”। সংগঠন‌টি ২০১৭ সালে চাঁদপুর জেলার, মতলব উত্তর উপ‌জেলার তরুণ‌দের সংযুক্ততায় অ‌লি‌খিতভা‌বে গ‌ঠিত হয়। বর্তমা‌নে সংগঠন‌টির সা‌থে বি‌ভিন্ন স্থা‌নের মানুষজনও যুক্ত র‌য়ে‌ছে।

সংগঠন‌টির নানারকম সামা‌জিক ও আত্মউন্নয়নমূলক কার্যক্র‌মের ম‌ধ্যে উ‌ল্লেখ‌যোগ্য কার্যক্রম হ‌চ্ছে প্র‌তি বছর ঈদুল ফিতর উপল‌ক্ষে ভি‌বিন্ন গ্রা‌মের শিশু-‌কি‌শোর‌দের ঈদ আনন্দ পূর্ণ কর‌তে প্রায় দুই শতা‌ধিক শিশু-‌কি‌শোর‌দের মা‌ঝে নতুন পোশাক উপহার দেয়া।

‌কিন্তু এবা‌রে কভিড-১৯ এর কার‌ণে দেশের এ ক্রা‌ন্তিকা‌লিন সম‌য়ে প্র‌তিটা প‌রিবা‌রেই এক আতংক বিরাজ কর‌ছে। তারউপর সাম‌নে ঈদুল ফিতর। দ‌রিদ্র প‌রিবারগু‌লো‌তে দেখা দি‌য়ে‌ছে খাদ্য সংকট।
অ‌নে‌কের প‌রিবার খাবা‌রের মা‌ঝেই একটু ঈদ আনন্দ খুঁজে বেড়াচ্ছে। তারই ল‌ক্ষ্যে এবা‌রে সংগঠন‌টির উ‌দ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে “ঈদুল ফিতর-২০২০ উপল‌ক্ষ্যে অসচ্ছল প‌রিবা‌রে ঈদ উপহার(খাদ্য) বিতরণ কার্যক্রম”।

উক্ত উ‌দ্যোগ‌কে কেন্দ্র ক‌রে আজ ০৪ মে, ২০২০ইং রোজ সোমবার “আমরা তারুণ্য সামা‌জিক সংগঠ‌ন” এর ঈদুল ফিতর-২০২০ উপল‌ক্ষ্যে ঈদ উপহার(খাদ্য) বিতরণ কার্যক্রম বিষয়ক এক‌টি সাধারণ সভা সফল হ‌য়।

সভার প্রধান আ‌লোচনার বিষয় ছি‌লো- এবা‌রের উ‌দ্যোগ কিভা‌বে সুষ্ঠ ও সুন্দরভা‌বে সফল করা যায়।

মোঃ মাউনউ‌দ্দিন চৌ‌ধুরীরর সভাপ‌তি‌ত্বে ও মোঃ সোলাইমান হো‌সে‌নের প‌রিচালনায় সুন্দরভা‌বে সভা‌টি সফল হয়।

সভায় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন- মারুফ আহ‌ম্মেদ, শওকত আহম্মেদ, মা‌হিদুর রহমান, সজয় আহ‌মেদ, মোঃ কাউছার আলম, রিয়াদ আহমেদ, মোঃ তু‌হিন প্রধান এবং মোঃ তান‌জিদ হাসান।

সভার প্রথ‌মেই প্র‌ত্যেক সদস্য নি‌জেদের মূল্যবান প‌রিকল্পনা ও মতামত প্রদান ক‌রে সভার গুরুত্বপূর্ণ ভূ‌মিকা পালন ক‌রে।

উক্ত সভায় সু‌নি‌র্দিষ্ট চমৎকার প্রস্তাবনা ও প‌রিকল্পনা সক‌লের গ্রহণ‌যোগ্যতা পায় এবং এ লক্ষ্য অনুযায়ি এ‌গি‌য়ে চলার সিদ্ধন্ত নেন সক‌লে।

সভা চলা‌কালিন মারুফ আহ‌ম্মেদ ব‌লেন, ‘এরকম মান‌বিক কা‌জে নি‌জে‌কে সংযুক্ত রাখ‌তে পে‌রে চমৎকার আত্মতৃ‌প্তি অনুভব ক‌রি।’

মোঃ কাউছার আলম ব‌লেন, ‘আমরা আমা‌দের সাধ্যমত চেষ্টা ক‌রে যাব এবা‌রের উ‌দ্যেগ‌টি সফল করার ল‌ক্ষ্যে।’

শকত আহম্মেদ ব‌লেন, ‘আমরা তরুণরা যে‌নো সকলে একসা‌থে দে‌শের কল্যাণে কাজ কর‌তে পা‌রি। ত‌বেই আমরা সফল হ‌তে পারব।’

মাহিদুর রহমান ও রিয়াদ হাসান বলেন, ‘এরকম কাজে সবসময় নিজেক বিলিয়ে দিতে চাই।’

এছাড়া সভার প‌রিচালক মোঃ সোলাইমান হো‌সেন ব‌লেন, ‘সাংগঠ‌নিক কাজ একা করা কষ্টসাধ্য, তবে আমরা ই‌তিবাচক চিন্তাধারা রে‌খে সবাই এক‌ত্রিত হ‌য়ে কাজ কর‌লে নিশ্চই মানুষের জন্য ভা‌লো কিছু কর‌তে পারব।”
এছাড়াও তি‌নি উপস্থিত সক‌লকে কৃতজ্ঞতা জানায় এবং যারা আস‌তে পা‌রে‌নি তা‌দের সক‌লের প্রতি ধন্যবাদ প্রকাশ ক‌রে ও সংযুক্ত সক‌লের সুস্বাস্থ্য কামনা ক‌রে।

সব‌শে‌ষে সভার সভাপ‌তি মোঃ মাইনউ‌দ্দিন চৌধুরী তার দিক‌নি‌র্দেশনামূলক বক্তব্য প্রদান ক‌রে ব‌লেন, “‌তোমরা যেভা‌বে সামা‌জিক কা‌জে দলবদ্ধ হয়ে কাজ করছো তা আমা‌দের বড়‌দের স্ব‌স্থির জায়গা তৈ‌রি ক‌রে দি‌য়ে‌ছে। আমরা তোমা‌দের নি‌য়ে একটি সুন্দর সমা‌জের স্বপ্ন দেখ‌তে পা‌রি। তোমা‌দের ভা‌লো কাজে আমা‌কে সবসময়, সব প‌রি‌স্থি‌তে পা‌শে পা‌বে। এবং সম্পূর্ণ কাজগু‌লোর জন্য তোমা‌দের জানাই সাধুবাদ। ম‌নে রাখবে যতক্ষণ ভা‌লো চিন্তা করবে ততক্ষনই তোমা‌দের দ্বারা ভা‌লো কাজ হ‌তে থাক‌বে এটাই প্রত্যাশা ক‌রি।”

এছাড়াও তি‌নি সভার সকল স‌দ‌স্যের প্রস্তাবনা ও কা‌জের সু‌বিধা‌র্থে চলমান কার্যক্রমের অর্থ সংগ্রহ উপকমি‌টির খসরা তৈ‌রি ক‌রেন। যা উক্ত সংগঠ‌নের নিজস্ব পে‌জে প্রকাশ করা হ‌বে। এবং তি‌নি এ কা‌জে প্রত্যক্ষ ও প‌রোক্ষভা‌বে সংযুক্ত সক‌লের প্র‌তি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Comment here